• ২৬ অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ
  • ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

অবিলম্বে শোভা রানীর হত্যাচেষ্টাকারীদের গ্রেফতার কর — ওয়ার্কার্স পাটি

0

মঠবাড়িয়া উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রমা রানী শোভার হত্যাচেষ্টাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার করতে হবে। এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী চক্র গত ২ জুলাই রাত আনমানিক ৯টায় দিকে তার ঘরে ঢুকে হত্যার উদ্দ্যেশে ধারলো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক ভাবে আহত করে। সন্ত্রাসীরা তার হত্যা নিশ্চিত করার লক্ষ্যে মাথার উপরে এলোপাথাড়ি কোপ দেয়। এতে তিনি মারাত্মক ভাবে আহত হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। এব্যাপারে মঠবাড়িয়া থানায় মামলা দায়ের করা হলেও পুলিশ অদ্যবধি কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি। এতে করে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আজ ১৪ জুলাই বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন পার্টির কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগরের সভাপতি কমরেড আবুল হোসাইন। সমাবেশে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেতা কমরেড এ্যাড. জোবায়দা পারভিন, কমরেড জাকির হোসেন রাজু, কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড কিশোর রায়, কমরেড শাহানা ফেরদৌসি লাকী প্রমুখ। এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর সম্পাদকমÐলীর সদস্য কমরেড কাজী আনোয়ারুল ইসলাম টিপু, কমরেড সাদাকাত হোসেন বাবুল খান, কমরেড তাপস কুমার রায়, কমরেড রফিকুল ইসলাম সুজন সহ নেতৃবৃন্দ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, করোনা দুর্যোগে মানুষ যখন ঘরে নিরাপদে অবস্থান করছে এসময়ে মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী চক্রের কার্যকলাপ ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে। দেশে এখন ঘুষ-দুর্নীতি, মাদক-সন্ত্রাস ইত্যাদি কার্যকলাপে মানুষ দিশেহারা হয়ে পড়ছে। সরকার ও পুলিশ প্রসাশন দুর্বৃত্তদের দমন করতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। দেশে সুশানের চরম অভাব পরিলক্ষিত হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে মানুষের চাপা ক্ষোভ যেকোন সময় বিক্ষোভে রূপ নিতে পারে। এতে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ভেঙ্গে পড়তে পারে। তাই এখনই ঘুষ-দূর্নীতি, মাদক-সন্ত্রাস বন্ধে সরকারকে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।
নেতৃবৃন্দ অবিলম্বে শোভা রানীর হত্যাচেষ্টাকারীদের গ্রেফতার ও বিচার করে দেশে আইনের শাসন সুদৃঢ় করার জন্য পুলিশ প্রসাশনকে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য আহবান জানান। অন্যথায় শোভা রানীর হত্যাচেষ্টাকারীদের বিচারের দাবিতে সর্বস্তরের জনগণ রাস্তায় নেমে এলে তার দায়দায়িত্ব প্রশাসনকে বহন করতে হবে।

[প্রেস বিজ্ঞপ্তি]

 

Share.

Leave A Reply