• ২৯ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

আগস্ট মাসের কর্মসূচি ঘোষণা ঢাকা নগর পার্টির

0

আজ ১২ আগস্ট ২০২১ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর সম্পাদকম-লীর বর্ধিত সভা মহানগর কমিটির কার্যালয়ে সভাপতি কমরেড আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়, সম্পাদকম-লীর সদস্য কমরেড মোঃ তৌহিদ, কমরেড জাহাঙ্গীর আলম ফজলু, কমরেড সাদাকাত হোসেন খান বাবুল, কমরেড মুর্শিদা আখতার নাহার প্রমুখ। সভায় নিম্মোক্ত কর্মসূচি গৃহীত হয়।

আগস্ট মাসের কর্মসূচি

 ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মহানগর কমিটির পক্ষ থেকে ধানমন্ডি ৩২নং বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করা হবে।
 ১৭ আগস্ট কমরেড রাশেদ খান মেনন হত্যাচেষ্টার ২৯তম বার্ষিকী। ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে দিবসটি “সন্ত্রাস বিরোধী দিবস” হিসাবে পালিত হয়। এদিন ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে সকাল ১১টায় পার্টি অফিস চত্ত্বরে সামাজিক-শারীরিক দূরত্ব বজায় রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। রাত ৮টায় ক্ষুধার্ত মানুষের মধ্যে খাদ্য বিতরণ করা হবে।
 ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস। দিবসে ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে ২১ আগস্টের শহীদদের অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করা হবে।

শোক সভা
মহানগর পার্টির নেতা কমরেড এনামুল হক লাবু’র অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। আগামী ২৮ আগস্ট শনিবার সকালে ১১টায় পার্টি অফিস চত্ত্বরে সামাজিক- শারীরিক দূরত্ব বজায় রেখে এক শোক সভা অনুষ্ঠিত হবে।
হত্যাকা-ের বিচার দাবি
গত ৮ জুলাই রূপগঞ্জের হাসেম ফুড শিল্প প্রতিষ্ঠানের সেজান জুস কারখানায় ৫২ জন শ্রমিক হত্যার গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়। শ্রমিকদের হত্যার ন্যায্য বিচার এবং ক্ষতিপূরণ ও আহত শ্রমিকদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণের জন্য মালিক ও সরকারের প্রতি দাবি জানান হয়।

ধর্মীয় সংখ্যালঘুদের বাড়ি ঘর ও মন্দিরে হামলার নিন্দা
সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বিশেষ করে খুলনা ও পটুয়াখালীতে ধর্মীয় সংখ্যালঘুদের উপর এবং তাদের বাড়ি ঘর ও মন্দিরে হামলা-ভাংচুরের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। এই ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টন্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

করোনা প্রতিরোধে শহীদ রাসেল ব্রিগেডের কার্যক্রম
জনগণের মধ্যে করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক সচেতনতা মূলক কার্যক্রম, প্রচারাভিযান, বিনা মূল্যে মাস্ক ও সেনিটাইজার বিতরণের এক মাস অতিবাহিত হলো। এ কার্যক্রমে গত এক মাস ব্যাপী ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরের উদ্যোগে গঠিত ‘শহীদ রাসেল ব্রিগেড’ এর স্বেচ্ছাসেবিরা নিরলসভাবে কার্যক্রম পরিচালনা করে আসছে। সভায় ঢাকা মহানগরে করোনা টিকাদান ও ডেঙ্গু প্রতিরোধে সরকারি কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করতে সহযোগিতা দেয়ার জন্য নগরবাসির প্রতি আহবান জানানো হয়। শহীদ রাসেল ব্রিগেডের স্বেচ্ছাসেবিদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়। এই কার্যক্রম অব্যাহত রাখতে ঢাকা মহানগর বাসির সহযোগিতা কামনা করা হয়।

নারীর প্রতি অশোভন আচরণের নিন্দা                                                                                                                            সম্প্রতি সময়ে বিভিন্ন ঘটনায় গ্রেফতারকৃত নারীদের প্রতি অশোভন আচরণের নিন্দা করা হয়। এই গ্রেফতার ও নির্যাতনের মধ্যদিয়ে পুরুষতান্ত্রিক সমাজের আগ্রাসী মনোভাব আরেকভাবে প্রকাশ পেল। এতে করে নারীর স্বাধীনতা ও ক্ষমতায়ন ব্যহত হবে। এই সকল ঘটনার পেছনের কুশীলবদের খুঁজে বের করে গ্রেফতার ও বিচার করতে হবে।

Share.