• ২ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

জঙ্গীবাদ-মৌলবাদের বিরোধী সকল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও প্রগতিশীল শক্তিসমূহকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছে—ওয়ার্কার্স পার্টি

0

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সভা আজ ২৪ নভেম্বর ২০২২ এক প্রস্তাবে সম্প্রতি কোর্টের হাজতখানায় নেয়ার সময় মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই জঙ্গীর পলায়নের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছে, এই ঘটনা প্রমাণ করেছে যে বাংলাদেশে জঙ্গী অস্তিত্ব আছে কেবল নয় তারা ইতোমধ্যে সুসংগঠিত হয়েছে। এই জঙ্গিগোষ্ঠীর সাথে সাম্প্রদায়িক শক্তির যুক্ততা দেশকে এক অনিশ্চিত পরিস্থিতির দিকে ঠেলে দেবে।ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সভায় বলা হয়, বৈশি^ক ও অভ্যন্তরীণ কারণে দেশে যে অর্থনৈতিক পরিস্থিতি বিরাজ করছে তা এই পরিস্থিতিকে আরও ঘনীভূত করবে।
আমলাতন্ত্রকে প্রাধান্য দিয়ে নয়, জনগণের উপর নির্ভর করেই এই পরিস্থিতি মোকাবেলা করতে হবে। এর জন্য সভা-সমাবেশ সংবাদপত্র মতামত প্রকাশের অধিকারকে বাধা মুক্ত করা এখন জরুরী হয়ে পড়েছে। রাজনৈতিক মাঠেই এই শক্তিগুলোকে পরাজিত করে দেশকে এগিয়ে নিতে হবে।পার্টির প্রস্তাবে ওয়ার্কার্স পার্টি সেই লক্ষ্যে সকল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও প্রগতিশীল শক্তিসমূহকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছে।
আজ ২৪ নভেম্বর ২০২২ ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরো সদস্য  কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড ড. সুশান্ত দাস, কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড নুর আহমদ বকুল, কমরেড কামরূল আহসান, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড মুস্তফা লুৎফুল্লাহ, কমরেড হাজী বশিরুল আলম, কমরেড জ্যোতি শংকর ঝন্টু, কমরেড অধ্যাপক নজরুল হক নীলু প্রমুখ নেতৃবৃন্দ।

Share.