• ২৭ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

দেশের উন্নয়ন নিয়ে যারা ভাবেন, পরিকল্পনা করেন তাদের ভাবনায় কৃষক নাই—রাশেদ খান মেনন

0

করোনাকালে কৃষকরা যদি তাদের ফসলের উৎপাদন অব্যাহত না রাখত তা’ হলে বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা যেতনা, মুখ থুবরে পড়ত। অথচ দেশের উন্নয়ন নিয়ে যারা ভাবেন, পরিকল্পনা করেন, তাদের ভাবনায় কৃষক নাই। আর একারণের গত পঞ্চাশ বছরে দেশে কোন ভূমি সংস্কার হয়নি। কৃষক তার জমির ওপর অধিকার পায়নি বরং ধনবানদের কাছে তাদের কৃষি জমি হারিয়েছেন।”
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সুবর্ণজয়ন্তীর বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ ২২ ফেব্রæয়ারি ২০২৩ বুধবার বেলা ৩টায় ‘স্বাধীন জনগণতান্ত্রিক পূর্ববাংলা ঘোষণার’ ৫৩তম বার্ষিকীতে “স্বাধীন জনগণতান্ত্রিক পূর্ববাংলা কর্মসূচিতে কৃষি প্রশ্ন ও বাংলাদেশের বর্তমান বাস্তবতা” শীর্ষক আলোচনা সভা জাতীয় প্রেসক্লাবে আয়োজন করে।
আলোচনা সভা সভাপতিত্ব করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি। সভায় “স্বাধীন জনগণতান্ত্রিক পূর্ববাংলা কর্মসূচিতে কৃষি প্রশ্ন ও বাংলাদেশের বর্তমান বাস্তবতা” শীর্ষক এই আলোচনা সভায় মূলপত্র উত্থাপন করেন পার্টির পলিটব্যুরোর সদস ও জাতীয় কৃষক সমিতির সভাপতি কমরেড মাহমুদুল হাসান মানিক। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবী শামসুল হুদা। সভা সঞ্চালনা করেন পলিটব্যুরোর সদস্য কামরূল আহসান।

Share.