• ১২ এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ
  • ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপনকে প্রশ্নবিদ্ধ করাই নয় একই সাথে মুক্তিযুদ্ধের অর্জনকে ধ্বংস করার মূল উদ্দেশ্য—বাংলাদেশ যুবমৈত্রী

0

আজ ২ এপ্রিল শুক্রবার সকাল ১০:৩০ মিটিটে বাংলাদেশ যুবমৈত্রী’র কেন্দ্রীয় কমিটির সপ্তম সভা জুম এ্যাপসে ভার্চুয়ালি দেশব্যাপী অনুষ্ঠিত হয়। সভা যুব মৈত্রীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানি’র সঞ্চালনায়এবং সংগঠনের সভাপতি সাব্বাহ আলী খান কলিন্সের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সম্প্রতি হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের নারকীয় তাÐব, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানান। সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স বলেন, হেফাজতের এই হামলা শুধু স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপনকে প্রশ্নবিদ্ধ করাই নয়, একই সাথে মুক্তিযুদ্ধের অর্জনকে ধ্বংস ও পাকিস্তানি ভাবার্দশ প্রতিষ্ঠা করাই তাদের মূল উদ্দেশ্য। কেন্দ্রীয় সভায় সভাপতি আরো বলেন, করোনা ২য় ঢেউ মোকাবিলায় সরকারকে ১৪দিনের লকডাউন দেয়ার জন্য দাবি জানান। একই সাথে কোনো রকম পূর্ব ঘোষণা ছাড়া শেয়ার রাইর্ডি বন্ধ করে দিয়ে কয়েক লক্ষ যুবককে বেকার করে দেয়ার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন করোনা মহামারিতে বেকার যুবকদের আপদকালীন মাসিক পাঁচ হাজার টাকা করে বেকার ভাতা প্রদান আহবান জানান।

সভায় নেতৃবৃন্দ বলেন দ্রব্যমূল্যের উধ্বগতি আজ সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। যার লাগাম ঠেনে ধরতে না পারলে জীবন ও জীবিকা হুমকির সম্মূখীন হবে। সভায় আদিবাসীদের অধিকার রক্ষায় যুব মৈত্রী তাদের পাশে থাকার অঙ্গীকার করেন। নেতৃবৃন্দ বলেন আওয়ামী লীগ সরকারকে শ্রমিক-কৃষক-শিল্প বান্ধব হওয়ার আহবান জানান এবং আওয়ামী লীগকে সংবিধানের চার মূলনীতি চর্চার মাধ্যমে দেশ পরিচালনার আহবান জানান। কেন্দ্রীয় সদস্য মানিক হাওলাদার মামুন, পল্লব সরকার, সহ-সাংগঠনিক সম্পাদক আরিফ নুরকে সংগঠন বহির্ভূত কর্মকাÐের কারণে কেন্দ্রীয় কমিটি বহিস্কার করে ও সাধারণ সম্পাদক সাইফুল তপনকে দীর্ঘ নিস্ক্রিয়তার কারণে অব্যহতি প্রদান করে।

সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি মোঃ তৌহিদ, মনিরুজ্জামান মনির, মনির উদ্দিন পান্না, কায়সার আলম, সহ-সাধারণ সম্পাদক তাপস দাস, আহাদ মিনার, মিজানুর রহমান মিজান, কাজী মাহমুদুল হক সেনা, পারভেজ আলম বাচ্চু, এড. কামরুল র্জোয়ারদার, হিমাংশু মিত্র, মীর ফিরোজ আলম, ইয়াদুল ইসলাম, কাফি মৈত্রী, আশীষ ভৌমিক, বকুল, টিয়া, জসিম, ডালিমসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share.