• ২৭ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

পশ্চিমাশক্তি দেশে গৃহযুদ্ধ বাধানোর পায়ঁতারা করছে— নুর আহমদ বকুল

0
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরাের সদস্য নুর আহমদ বকুল বলেছেন,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি জামাতসহ মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি এবং মার্কিন সাম্রাজ্যবাদ ও তার পশ্চিমা মিত্র বাংলাদেশে গৃহযুদ্ধ লাগানোর পাঁয়তারা করছে।নির্বচনের এখনও ছয়মাস বাকি আছে। নির্বাচন কমিশন নির্বাচন প্রস্তুতি নিতে শুরু করেছে মাত্র।আর ঠিক তখনই বিএনপি জামায়াত ও তার মিত্ররা সরকার উৎখাতের এক দফা নিয়ে মাঠে নেমেছে। কর্মসূচী দিয়ে তারা মার্কিন দুতাবাসের সঙ্গে বৈঠকে বসে। ইতোমধ্যে মানবাধিকার রক্ষার নামে মার্কিন দেশসহ পশ্চিমা দেশগুলাের প্রতিনিধি ঘুরে গেছে;উপর্যিপরি টিমের পর টীম আসছে এবং নানা বিধ অযৌক্তিক চাপ শুরু করেছে,জনমনে একটি বিভ্রান্তিকর পরিস্থিতি তৈরি করেছে। শুধু তাই নয় আমাদের সেনাবাহিনী, পুলিশ বাহিনী ও প্রশাসনের ভিতরে বিভক্তি তৈরীতে তথাকথিত ভিসানীতি, স্যাংসননীতি চাপিয়ে দিয়েছে যা একটি স্বাধীন সার্বভৌম দেশের উপর পূর্ণ অবৈধ খবর দারি ছাড়া আর কিছুই নয়।
শনিবার সকাল ১১টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলা অডিটোরিয়ামে মেহেরপুর জেলা ওয়ার্কার্স পার্টির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এ কথাগুলাে বলেন। বক্তব্য প্রদানকালে তিনি আরাে বলেন, একাত্তরে মহান মুক্তিযুদ্ধের বিরুদ্ধে মার্কিন সাম্রাজ্যবাদ সপ্তম নৌবহর পাঠিয়ে মুক্তিযুদ্ধ ঠেকিয়ে দিতে চেয়েছিল মুক্তিকামী জনগণ সেদিন মার্কিন যুদ্ধনীতিকে পরাস্ত করেছিল।শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন বাংলাদেশেকে বিশ্বে একটা মর্যাদাবান আসনে বসিয়েছে। আর ঠিক তখনই ভূরাজনৈতিক কারণে আমেরিকা বাংলাদেশের বিরুদ্ধে লেগেছে।ওরা পৃথিবীর দেশে দেশে গণতন্ত্র মানবাধিকার নিয়ে কথা বললেও তার বিপরীত কাজটাই করে যা করেছে ইরাক লিবিয়াসহ অন্যান্য দেশে।আমেরিকা চাপ্ প্রয়োগ করে ন্যাটো যুদ্ধ জোটে নিতে চায়।কিন্তু বাংলাদেশ সকলের সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থান নীতিতে চলে।বাংলাদেশের স্বাধীননীতিকে তারা দাঁড়াতে দিচ্ছেনা।তাদের দেশের কংগ্রেসম্যানখ্যাত “পয়সাখেকো” দালাল লবিষ্টরা প্রতিমূর্হতে বাংলাদেশ বিরোধী প্রচারণা চালাচ্ছে।দেশের শত্রুদের বিরুদ্ধে আরও বৃহত্তর ঐক্য গড়তে হবে। সুষ্ঠু নির্বাচন আমাদেরও দাবীটা অবশ্যই সাংবিধানিক ধারাবাহিকতা রেখেই করতে হবে।অসাংবিধানিক কোন পরিবর্তন জনগণ মেনে নিবেনা।
সভায় সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড আব্দুল মাবুদ। সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক হাফিজ সরকার। ওয়ার্কার্স পাটির নেতা কমরেড মজনুল হক মজনু। এসময় বক্তব্য রাখেন মেহেরপুর জেলা যুবমৈত্রীর সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান প্রমুখ।
Share.