• ১৮ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিনী মদদে দক্ষিনপন্থী শক্তি দেশে অরাজকতা সৃষ্টি করছে —– নুর আহমদ বকুল

0
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দক্ষিণপন্থী শক্তি মার্কিনী মদদে ঐক্যবদ্ধ হয়েছে। এরা পুনরায় দেশকে মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে নিয়ে যেতে চায়। মার্কিন সাম্রাজ্যবাদী শক্তির অপতৎপরতা এতটাই বেড়েছে যে মার্কিনীদের এ দেশীয় রাষ্ট্রদুত বাংলাদেশ সরকারের সাংবিধানিক সংস্থা নির্বাচন কমিশনে গিয়েও নাক গলাচ্ছে। শুধু তাই নয় অন্যান্য পশ্চিমা দেশের রাষ্ট্রদূতদের ঐক্যবদ্ধ করে সরকারের বিরুদ্ধে নানা চাপ তৈরী করছে যা স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে যায়।
এটা দিবালোকের মত পরিস্কার যে বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ঠেকাতে তারা বেপরোয়া হয়ে উঠছে, ভু-রাজনৈতিক এবং অর্থনৈতিক কারনে বাংলাদেশ এখন মর্যদাপুর্ণ দেশে পরিনত হয়েছে এটি মার্কিনীদের পছন্দ নয়। বাংলাদেশের জনগণের এই উন্নয়ন ধারা অব্যাহত রাখতে হলে মার্কিন সাম্রাজ্যবাদ সহ বিএনপি – জামাত – হেফাজতকে পুনরায় রুখতে হবে। মুক্তিযুদ্ধের পক্ষে বৃহত্তর ঐক্য গড়তে হবে।
‘ আজ ৫ আগষ্ট বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কুষ্টিয়া জেলা শাখার বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় জননেতা নুর আহমদ বকুল উপরক্ত বক্তব্য রাখেন। ভেড়ামারা উপজেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা সভাপতি কমরেড ফজলুল হক বুলবুল, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, জেলা সাধারন সম্পাদক কমরেড হাফিজ সরকার, কমরেড আব্দুল হক, কমরেড এসরারুল হক, গুজরত আলি মোল্লা লুতফুল হক পাপ্পানা,সাম্যবাদী দলের আনোয়ার হোসেন বাবলু প্রমুখ।
বর্ধিত সভা শেষে মার্কিন সাম্রাজ্যবাদী শক্তির অপতৎপরতা ও বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর প্রতিবাদে লাল পতাকা মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।
Share.