• ৩ আগস্ট ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

শহিদ রাসেল বিগ্রেডের মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি মানাতে প্রচারাভিযান

0

আজ বিকেল ৩টা থেকে শহিদ রাসেল ব্রিগেডের স্বেচ্ছাসেবকগণ ঢাকা মহানগর দক্ষিনের ১২নং ওয়ার্ডের মালিবাগ হোসাপ মার্কেট-মৌচাক মার্কেট-মারুফ মার্কেট হয়ে শান্তিবাগ হাই স্কুল, মালিবাগ মোড় প্রভৃতি এলাকায় প্রায় এক হাজার মানুষের মাঝে মাস্ক বিতরণ এবং তাদের স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করেন। শহিদ রাসেল ব্রিগেডের সদস্যরা দুইটি উপদলে বিভক্ত হয়ে উক্ত অঞ্চলগুলোতে মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে প্রচারাভিযান চালায়।
শহিদ রাসেল ব্রিগেডের প্রধান সমন্বয়ক সাদাকাত হোসেন খান বাবুল বলেন, ‘বৈশ্বিক করোনা মোকাবেলায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। চলমান অতিমারীর এই সময়ে আমাদের মত উন্নয়নশীল দেশের সাধারণ মানুষের জীবন ও জীবিকার ব্যাপারটি উপেক্ষা করার সুযোগ নেই। সবাইকে পেটের তাগিদেই বের হতে হচ্ছে। তারপরেও আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে করোনাকে জয় করতে পারি অনেকাংশেই। তবে সরকারকে অনতিবিলম্ব দেশের শ্রমজীবী, পেশাজীবী ও শিক্ষার্থীদের জন্য অগ্রাধিকারের ভিত্তিতে টিকা প্রদানের উদ্যোগ গ্রহন করতে হবে। একইসাথে শ্রমজীবী মানুষ যারা কর্মহীন হয়ে আছে, তাদের জন্য রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। অন্যথায় করোনা প্রতিরোধে আমাদের অনেক বেগ পেতে হবে।’

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়, জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুর্শিদা আক্তার নাহার, ঢাকা পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনোয়ারুল ইসলাম টিপু, ঢাকা সদস্য তপন সাহা, বাংলাদেশ ছাত্র মৈত্রীর সভাপতি কাজী আব্দুল মোতালেব জুয়েল, বাংলাদেশ যুব মৈত্রী নেতা কাজী মঞ্জুরুল ইসলাম শাহিন ও রাজীব হোসেন, গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের কল্পনা আক্তার, রেহনা খানম মিতা, স্নিগ্ধা প্রমুখ।

আগামীকালের কর্মসূচী: ১২ জুলাই, ২০২১ বেলা ১২টায় শান্তিনগর বাজারে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি মানাতে প্রচারাভিযান চলবে।

Share.