• ২৬ অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ
  • ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

স্বাস্থ্য কর্তৃপক্ষের দায়িত্বহীন বক্তব্যের কারণেই মানুষ স্বাস্থ্যবিধি মানতে অনুৎসাহিত হচ্ছে—–রাশেদ খান মেনন

0

স্বাস্থ্য কর্তৃপক্ষের দায়িত্বহীন বক্তব্যের কারণেই মানুষ স্বাস্থ্যবিধি মানতে অনুৎসাহিত হচ্ছে। মন্ত্রী যখন বলেন ভ্যাকসিন আসার আগেই বাংলাদেশ থেকে করোনা চলে যাবে তখন মানুষ আর স্বাস্থ্যবিধি মানার প্রয়োজনীয়তা বোধ করেনা। টেকনিক্যাল কমিটি, বিশেষজ্ঞ কমিটি যেখানে র‌্যাপিড টেষ্ট করতে বলে তখন সেটা না করা, কার স্বার্থে সেটা কেউ বুঝতে পারছেনা। ভারত-পাকিস্তান যখন তাদের দেশে ভ্যাকসিন ট্রায়াল করছে তখন আমরা কেন পিছিয়ে থাকলাম তারও ব্যাখা নাই। মানুষকে তাই নিজেই নিজেকে, পরিবার, প্রতিবেশীদের সুরক্ষার দায়িত্ব নিজের উপরতুলে নিতে হবে। তা’হলে যদি কিছু রক্ষা পাওয়া যায়।
আজ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির গাজীপুর জেলার কমিটির ভার্চ্যুয়াল সভায় যুক্ত হয়ে কোভিড সংক্রমণের প্রতিরোধ সম্পর্কে পার্টির সভাপতি রাশেদ খান মেনন একথা বলেন। মেনন বলেন, স্বাস্থ্য সংস্থা যখন বারবার টেষ্টের কথা বলেন, তখন সে ব্যাপারে স্বাস্থ্য কর্তৃপক্ষের কেন অনীহা তা বোধগম্য নয়। তাদের আচরণের কারণেই মানুষ এখন টেষ্ট করতে যায় না। তিনি স্বাস্থ্যখাতের সীমাহীন দুর্নীতির কথা উল্লেখ করে বলেন, যারা কোভিড-১৯ নিয়ে ব্যবসা করে তারা মানুষের নাম পদবাচ্য নয়।
ওয়ার্কার্স পার্টির গাজীপুর জেলা কমিটি পাটকল খুলে দেয়া, স্বাস্থ্যখাতের দুর্নীতি বন্ধসহ পার্টির ১৩ দফা দাবীতে ২রা সেপ্টেম্বর দাবী দিবসে মানববন্ধন অনুষ্ঠান এবং তারপর মাক্সপরাসহ স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য প্রচার কর্মসূচি গ্রহণ করে।
গাজীপুর জেলা কমিটির সভাপতি কমরেড আবদুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্টির পলিটব্যুরো সদস্য আলী আহম্মদ এনামুল হক এমরানও যুক্ত হন। আরো অংশগ্রহণ করেন জেলা কমিটির সদস্য মামুন হায়দার, নাসরিন খুশী, শাওন, নজমুল, আলী আসগর প্রমুখ। পার্টির আইসিটি সেল ভার্চুয়াল মিটিং-এ সহায়তা প্রদান করে।

Share.

Leave A Reply