• ৩০ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

আইনের শাসন প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে—নুর আহমদ বকুল

0

অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশের ভিত্তি ‘৭২ এর সংবিধানকে এড়িয়ে মুক্তিযুদ্ধের চেতনার সাথে সাংঘর্ষিক আইনসমূহ রেখে বাংলাদেশের উন্নয়ন সমৃদ্ধি সম্ভব নয়। বিচার বিভাগের স্বাধীনতার নামে গোষ্ঠীবাদী দলবাজী এমন পর্যায়ে পৌঁচেছে সেখানে দুর্নীতি এখন তীব্র বাসা বেধেছে। গোটাদেশে আইন কেনাবেচা মধ্যদিয়ে আইনের শাসন উধাও হয়ে গেছে। আইন অঙ্গনে থেকে দূর্নীতি বন্ধ করতে হবে। আজ ২২ জুলাই সকাল ১১টায় হোটেল রয়েল প্যালেসে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি আইনজীবী কেন্দ্রীয় সেল আয়োজিত আইনজীবীদের কর্মী সভায় পলিটব্যুরো সদস্য জননেতা নুর আহমদ বকুল উপরোক্ত বক্তব্য রাখেন। সভা সভাপতিত্ব করেন কেন্দ্রীয় আইনজীবী সেলের ইনচার্জ এড. ফিরোজ আলম।
আগামী ২৯ অক্টোবর ২০২২ ওয়ার্কার্স পার্টি আইনজীবীদের সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। সুপ্রিম হাইকোর্টের সিনিয়র এ্যাডভোকেট আকসির এম চৌধুরিকে চেয়ারম্যান এবং এ্যাডভোকেট ফিরোজ আলমকে সদস্য সচিব করে ৫০ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি করা হয় সেই সঙ্গে বিভিন্ন উপকমিটিও গঠন করা হয়।
সভায় বক্তব্য রাখেন-চট্টগ্রামের আইনজীবী সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক এড. আবু হনিফ, যশোর বারের আইনজীবী সমিতির প্রাক্তন সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিকী, খুলনা আইনজীবী সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক মীনা মিজানুর রহমান, রাজশাহী আইনজীবী নেতা মোঃ এনতাজুর রহমান বাবু, ঠাকুরগাঁও আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এড. ইমরান আলী চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবী নেতা এড. কাজী মাসুদ আহমেদসহ বিভিন্ন আইনজীবী নেতৃবৃন্দ।

ওয়ার্কার্স পার্টির আইনজীবী কেন্দ্রীয় সেলের পক্ষে থেকে সম্বর্ধনা

ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতি নবনির্বাচিত সাধারণ সম্পাদক এড. ইমরান আলী চৌধুরীকে ও রাজবাড়ী জেলা আইনজীবী সমিতি নবনির্বাচিত ক্রীড়া সম্পাদক বিপ্লব রায় ও সাধারণ সদস্য রফিকুল ইসলামকে ওয়ার্কার্স পার্টির আইনজীবী সেন্টার সেলের পক্ষে থেকে সম্বর্ধনা দেয়া হয়।

Share.