• ১৮ মে ২০২২ খ্রিস্টাব্দ
  • ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

ইসি নিয়োগ অনুসন্ধান কমিটির কাছে ১০ জনের নামের তালিকা প্রেরণ ওয়ার্কার্স পার্টির

0

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনার নিয়োগের জন্য রাষ্ট্রপতি নিয়োজিত অনুসন্ধান কমিটির কাছে দশজনের নাম পাঠিয়েছে। গতকাল ১০ ফেব্রুয়ারি দুপুরে পার্টির পক্ষ থেকে সচিবালয়ে মন্ত্রী পরিষদ বিভাগে জীবন বৃত্তান্তসহ নামের ফর্দ পৌঁছে দেয়া হয়। তা’ছাড়া ই- মেইলেও ঐ সকল নাম ও জীবন বৃত্তান্ত পাঠানো হয়।
ঐ দিন পার্টির পলিটব্যুরোর বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার পূর্বে অনুসন্ধান কমিটি নির্ধারিত নামসমূহ গণমাধ্যমে প্রকাশ করার জন্য রাষ্ট্রপতিকে অনুরোধ জানিয়ে আগামী রবিবার ১৩ ফেব্রুয়ারি একটি চিঠি পাঠানোর সিদ্ধান্ত হয়। ওয়ার্কার্স পার্টির সভায় গণবিজ্ঞপ্তির বদলে দেরীতে হলেও নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে চিঠি পাঠিয়ে অনুসন্ধান কমিটির কাছে নাম প্রদানের আহবানে সন্তোষ প্রকাশ করে বলা হয়, এটাই রাজনৈতিক রীতি যা অনুসরণের ব্যাপারে সবারই খেয়াল করা উচিত।
ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো আশা প্রকাশ করে যে, সকল রাজনৈতিক দল, নাগরিক সমাজ ও গণমাধ্যমে দেয়া মতামতের ভিত্তিতে অনুসন্ধান কমিটি সে ধরণের নামই প্রস্তাব করবেন যাতে রাষ্ট্রপতি একটি স্বাধীন নির্বাচন কমিশন গঠন করতে পারেন।

Share.