• ১৭ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বাসে আগুন, দেশকে অস্থিতিশীল করার গভীর ষড়যন্ত্র ….ওয়ার্কার্স পার্টি

0

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক জননেতা কমরেড ফজলে হোসেন বাদশা এমপি ঢাকায় যাত্রাবাহী বাসে আগুন দেয়ার ঘটনায় গভীর উদ্যেগ ও নিন্দা প্রকাশ করেছে। আজ এক বিবৃতিতে তারা বলেন, ঢাকায় বাসে আগুন দিয়ে নাশকতা ঘটনা অতীতের ন্যায় অগণতান্ত্রিক অপশক্তির ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ । এ ধরনের ঘটনার পেছনে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থানের পথ তৈরি করার পুরনো কৌশল পূনরাবৃত্তি বলে প্রতিয়মান হচ্ছে।
তাঁরা বলেন, যখন সারাবিশ^ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অর্থনৈতিকভাবে খারাপ সময় পার করছে, বাংলাদেশও এর বাইরে নয়। ঠিক তখন এসব দূবৃত্তপনা দেশকে অস্থিতিশীল করার একটি সুগভীর চক্রান্ত মাত্র।
তারা আরো বলেন, দেশের সাধারণ মানুষ অর্থনৈতিকভাবে সংকটাপন্ন অবস্থায় রয়েছে। ঠিক তখন নাশকতার মধ্যদিয়ে মানুষকে নিরাপত্তাহীন করে তোলা এক সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ বলেই মনে হয়।’
তাঁরা বলেন, এ ধরনের পরিস্থিতি মোকাবেলায় কোন ‘মৌসুমি তৎপরতা’ কাজে দেবে না। ‘যখন এরকম নাশকতার ঘটনা ঘটে, তখনই আইনশৃঙ্খলাবাহিনীসহ সবাই তৎপর হয়, আবার রাজনৈতিক কর্মসূচিও দেয়া হয়। কিন্তু নাশকতাকারীদের রুখতে এসব মৌসুমি তৎপরতার চেয়ে দীর্ঘ মেয়াদী রাজনৈতিক কৌশল গ্রহণ করা জরুরি, তা না হলে বড় বিপদ আঘাত হানতে পারে।’
বিবৃতিতে তাঁরা এই অগণতান্ত্রিক অপশক্তির বিরুদ্ধে রাজনৈতিকভাবে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে সকল দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তির প্রতি আহবান জানান।

Share.