• ২২ অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ
  • ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

সন্ত্রাস-মাদক নির্মুলের নামে বিচারবহির্ভূত হত্যাকান্ডে দেশবাসী কেবল উদ্বিগ্ন নয় হতাশও বটে —- মেনন

0

বিএনপি-জামাত জাট সরকার ‘অপরাশন ক্লিনহার্ট’-নাম বিচারবহির্ভুত হত্যাক দায়মুক্তি দিয়ছিল। সাম্প্রতিক সময়র বিচারবহির্ভূত হত্যাকান্ড সই ধারাবাহিকতাই চলছ। বিচারবহির্ভূত হত্যাকান্ড কবল ব্যক্তির মলিক অধিকারকই লংঘন কর না, রাষ্ট্র ও সমাজকও বিপদর মুখ ঠল দয়। মজর সিনহার হত্যাকাÐক কদ্র কর টকনাফ অঞ্চল বিচারবহির্ভূত হত্যাকান্ডর যসব তথ্য প্রকাশিত হছ তা থক সাধারণ মানুষর মন একই প্রশ সষ্টি হয়ছ। ফল স¿াস বা মাদক কানটই নির্মূল হয় নাই বরং বড়ই চলছ। এ অব¯া থক পরিত্রাণ পত যমন আইনী ব্যব¯া প্রয়াজন তার চয় বড় প্রয়াজন সামাজিক সচতনতা ও প্রতিরাধ। রাজনতিক দলগুলাক দশর মানুষর মধ্য সই সচতনতা ও প্রতিরাধ গড় তুলত হব।
১৭ আগস্ট বাংলাদশর ওয়ার্কার্স পার্টি ঘাষিত ‘স¿াস বিরাধী দিবস’ পালন উপলক্ষ এক আলাচনা সভায় পার্টির সভাপতি কমরড রাশদ খান মনন এমপি অনলাইন ভিডিও কল প্রধান অতিথি হিসাব একথা বলন। ১৯৯২ সালর ১৭ আগস্ট রাশদ খান মনন এমপি’র হত্যাচষ্টা চালানা হয়। এবছর দিবসটি পালন উপলক্ষ ওয়ার্কার্স পার্টি দশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ কর।
আজ ১৮ আগস্ট ‘স¿াস বিরাধী দিবস’ ২৮তম বাষির্কী পালন করা উপলক্ষ বাংলাদশর ওয়ার্কার্স পার্টি অফিস চত্বর ঢাকা মহানগর আয়াজিত এক আলাচনা সভায় মনন বলন, বিএনপি’র দু:শাসনর বিরুদ্ধ ১৪ দল য লড়াই করছিল তার অন্যতম দাবী ছিল বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ করা। কি স¿াস ও মাদক নির্মূলর নাম ঐ একই বিচারবহির্ভূত হত্যাকান্ড বহাল থাকায় দশবাসী কবল উদ্বিগই নয়, হতাশও বট। মজর (অব:) রাশদ মা: খান সিন্হা হত্যাকাÐকর ভিন খাত প্রবাহিত করার জন্য এক তরুন প্রতিশ্রæতিশীল নারী শিপ্রা দবনাথ ক নিয় নানামুখী অপপ্রচার চলছ। এটা আমাদর পুরুষতা¿িক ও আমলাতা¿িক সমাজ শিকার হয়ছন শিপ্রা দবনাথ। এ অপপ্রচার বন্ধ করার জন্য তিনি নারী সমাজক সাচার হয়ার আহান জানান।
ঢাকা মহানগর কমিটির সভাপতি জননতা কমরড আবুল হাসাইনর সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় অনলাইন ভিডিও কল বক্তব্য রাখন পার্টির সাধারণ সম্পাদক কমরড ফজল হাসন বাদশা এমপি, কদ্রীয় কমিটির সদস্য কমরড আবদুল খালক, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কমরড কিশার রায়, ঢাকা মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য কমরড জাহাঙ্গীর আলম ফজলু, কমরড সাদাকাত হোসেন খান বাবুল প্রমুখ।

Share.

Leave A Reply