• ২৭ অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ
  • ১১ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

স্বাস্থ্য খাতে অব্যবস্থাপনা ও দুর্নীতির ফলে দেশে ভয়াবহ সঙ্কট সৃষ্টি হয়েছে, করোনা পরিস্থিতি মোকাবেলায় ইতিবাচক দিক নির্দেশনা নেই ———- ওয়ার্কার্স পার্টি

0

করোনা সংকটকালে যখন স্বাস্থ্য মন্ত্রনালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করার কথা ছিল। সেক্ষেত্রে এখন সমন্বয়হীনতা পরিকল্পনার অভাব, অব্যবস্থাপনা এবং দুর্নীতির ফলে মানুষের জীবনে গভীর সংকট সৃষ্টি হয়েছে। এ অবস্থা চলতে থাকলে করোনাকে সঠিকভাবে প্রতিরোধ করা যাবে না।
আজ ১৮ জুলাই সকাল ১১টায় মুগদা আইডিয়াল স্কুলের সামনে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে “স্বাস্থ্য খাতে সুষ্ঠু ব্যবস্থাপনা ও বিনা মূল্যে কভিড-১৯ পরীক্ষার দাবিতে ” অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ উপরোক্ত বক্তব্য রাখেন।
নেতৃবৃন্দ বলেন, স্বাস্থ্যখাতকে পুনগর্ঠনের সাথে সাথে স্বাস্থ্যসেবায় চিকিৎসা সরঞ্জাম নিশ্চিত করার জন্য স্বাস্থ্যকর্মী যারা রয়েছেন তাদের স্বাস্থ্য ঝুঁকি ভাতা, এমনকি সাংবাদিকদেরও স্বাস্থ্য ঝুঁকি ভাতার অন্তর্ভুক্ত করার প্রয়োজন। মেহনতি শ্রমজীবি মানুষ যারা কায়িক পরিশ্রম করে সংসার চালায় তাদের দিকে নজর দিতে হবে। তাদেরকে বাচিয়ে রাখতে হবে।
নেতবৃন্দ বলেন, স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনার ফলে সাহেদ, শাবরিনা গংদের সৃষ্টি হয়েছে। স্বাস্থ্য খাতকে সঠিক ভাবে পরিচালনা না করতে পারলে স্বাস্থ্যমন্ত্রির উচিত দায়িত্ব থেকে সরে দাড়ানো। এবিষয়ে নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন। নেতৃবৃন্দ বলেন, এখনও সময় আছে মৃত্যুর মিছিল থামানোর জন্য সমস্ত রাজনৈতিক দল এবং সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ করে সামনে এগিয়ে যেতে হবে।
ঢাকা মহানগর কমিটির সদস্য ও মুগদা থানার নেতা সুমন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড মোস্তফা আলমগীর রতন, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়। এছাড়াও বক্তব্য রাখেন, মুগদা থানার নেতা আরিফ চৌধুরী, আলমগীর হোসেন বাদশা, দেওয়ান শামছুল আরেফিন, ফয়সাল আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ।

[প্রেস বিজ্ঞপ্তি]
Share.

Leave A Reply