• ২৯ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

হেফাজত ও তাদের মিত্ররা মুক্তিযুদ্ধ বিরোধী—যুব মৈত্রী

0

আজ ৫ ডিসেম্বর শনিবার বিকাল ৪টায় বাংলাদেশ যুব মৈত্রীর উদ্যোগে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে আস্ফালন ও দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রের বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের সভাপতি সাব্বাহ আলী খান কলিন্সের সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তাগণ বলেন, ভাস্কর্য ও মূর্তি নিয়ে চতুরতার সাথে রাজনৈতিক ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। হেফাজত ও তাদের মিত্ররা মুক্তিযুদ্ধের বিরোধী অন্ধকারের অপশক্তি। এই অপশক্তি ৭১ এর মুক্তিযুদ্ধে পরাজিত হলেও বাংলাদেশের ৫০ বছর পূর্তির প্রাক্কালে এরা প্রতিশোধ প্রবণ হয়ে উঠেছে। পাকিস্তানি ভাবাদর্শে লালিত- পালিত হেফাজতকে সামনে রেখে জামাত-বিএনপিসহ সকল সাম্প্রদায়িক গোষ্ঠী একাট্টা হয়ে নেমেছে।
বক্তাগণ আরো বলেন, বর্তমান সরকার ও তার দল বিভিন্ন সময়ে হেফাজতকে আস্কারা দিয়েছে, তাদের দাবী দাওয়া মেনে নিয়েছে। সরকার দলীয় অনেক নেতার হাতে প্রকাশ্যে ফুল দিয়ে জামাত-শিবির নেতা-কর্মীদের সরকারী দলে যোগদান, দেশবাসী প্রত্যক্ষ করেছে।

বক্তাগণ বলেন, বঙ্গবন্ধুকে কটাক্ষ এবং ধর্মীয় অনুভূতিতে আঘাতে সংবিধান লঙ্ঘন ও গ্রেফতারের বিধান থাকলেও হেফাজত নেতাদের গ্রেফতার করা হচ্ছে না। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে আস্ফালন দেখাচ্ছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পাশাপাশি এই অপশক্তির বিরুদ্ধে বাংলাদেশ যুব সমাজ ও সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানান। আরো বলেন, সরকারকে এখনই হেফাজত নিয়ে তাদের অবস্থান স্পষ্ট করতে হবে। অন্যথায় হেফাজত নামের এই দানব মুক্তিযুদ্ধের সকল অর্জনকে নস্যাৎ করে দিবে।
ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানি, সহ-সভাপতি তৌহিদুর রহমান তৌহিদ, কায়সার আলম, সহ-সাধারণ সম্পাদক তাপস দাস, কোষাধাক্ষ্য কাজী মাহমুদুল হক সেনা, দপ্তর সম্পাদক মিজানুর রহমান, কেন্দ্রীয় সদস্য কালাম খান, ওমর ফারুক সুমন, টিপু সুলতান, মানিক হাওলাদার, জামিরুল রহমান ডালিম
ঢাকা মহানগর নেতৃবৃন্দের মাঝ থেকে বক্তব্য রাখেন ঢাকা উত্তরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হযরত আলী সুমন, ঢাকা মহানগর দক্ষিণের নেতা মৃদুল মিঠু, মাহবুদ রানা তরুন, আব্দুল জব্বার প্রমুখ।

 

 

Share.