• ৪ ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৯ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ

১ নভেম্বর ‘নদী বাঁচাও’ দিবস পালিত নদী বাঁচাও-প্রাণ-প্রকৃতি বাঁচাও —ওয়ার্কার্স পার্টি, ঢাকা মহানগর

0

আজ ১ নভেম্বর ২০২০ দেশব্যাপী ‘নদী বাঁচাও’ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর কমিটির উদ্যোগে বেলা ১১ টায় ঢাকার প্রাণ বুড়িগঙ্গা নদীর তীরে সদরঘাট লালকুটিঘাট এলাকায় মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা কমরেড আবুল হোসাইন। বক্তব্য রাখেন, মহানগর কমিটির সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়, মহানগর নেতা কমরেড জাহাঙ্গীর আলম ফজলু, কমরেড মুর্শিদা আখতার নাহার, যাত্রাবাড়ি শাখা কমরেড আনোয়ার আলী, সুত্রাপুর শাখার সম্পাদক কমরেড রমেশ দাস, কমরেড পিউ দাস, গেন্ডারিয়া শাখা সম্পাদক কমরেড মোস্তফা কামাল বিপুল, কমরেড মনোরঞ্জন দাস প্রমুখ।
মানববন্ধন কর্মসূচি শেষে একটি প্রতিনিধি দল ঢাকা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করে। এ সময়ে উপস্থিত ছিলেন মহানগর সভাপতি কমরেড আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়, সুত্রাপুর শাখা নেতা কমরেড পিউ দাস প্রমুখ।
জেলা প্রশাসকের নিকট পেশকৃত স্মারকলিপিতে বলা হয়, ঢাকার প্রাণ হিসেবে খ্যাত বুড়িগঙ্গা, শীতলক্ষ্যা, তুরাগ ও বালু নদীর অবৈধ দখলমুক্ত করে স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করার লক্ষ্যে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনার প্রতি অনুরোধ জানানো হচ্ছে। ঢাকার প্রাণ এই নদীগুলোকে সতেজ ও সচল রাখার জন্য নদীগুলোর অবৈধ দখল উচ্ছেদ, নদী খনন ও দূষণ মুক্তির কোন বিকল্প নেই। ঢাকার পাশর্^বর্তী প্রধান প্রধান নদী ও শাখা নদী সমূহ উদ্ধার করে সবুজ বেষ্টনী গড়ে তুলে ঢাকার পরিবেশ-প্রতিবেশ সুরক্ষিত করতে হবে এবং প্রাণ-প্রকৃতি বাঁচাতে হবে।

Share.

Leave A Reply