• ৪ ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৯ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ

২৫টি পাটকল চালুর দাবীতে রাজপথ অবরোধে শ্রমিকদের উপর পুলিশী হামলার ঘটনায় খুলনা ওয়ার্কার্স পার্টির তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ

0

আজ ১৯ অক্টোবর সকালে ফুলতলা উপজেলার আটরা শিল্পাঞ্চলে খুলনা-যশোর মহাসড়কে ২৫টি পাটকল চালুর দাবীতে রাজপথ অবরোধ কর্মসূচিতে শ্রমিকদের উপর পুলিশী হামলা ও ব্যাপক লাঠি চার্জের ঘটনায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি খুলনা জেলা ও মহানগর কমিটি তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে। জেলা ও মহানগর নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, বন্ধ ঘোষিত ২৫টি পাটকল রাষ্ট্রীয়খাতে রেখেই চালু, আধুনিকায়ন করা ও শ্রমিকদের বকেয়া পাওনাদি অবিলম্বে পরিশোধ করে শিল্পাঞ্চলে স্থিতিশীল পরিবেশ ফিরিয়ে আনতে হবে। শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে ওয়ার্কার্স পার্টি সব সময়ে আছে ও থাকবে। বিবৃতিদাতা নেতৃবৃন্দ হলেনÑওয়ার্কার্স পার্টি, খুলনা জেলা সভাপতি কমরেড এড. মিনা মিজানুর রহমান, মহানগর সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলাম, জেলা সাধারণ সম্পাদক কমরেড আনসার আলী মোল্লা, মহানগর সাধারণ সম্পাদক কমরেড এস এম ফারুখ-উল ইসলাম, জেলা ও মহানগর সম্পাদকম-লীর সদস্য কমরেড দেলোয়ার উদ্দিন দিলু, কমরেড গৌরাঙ্গ প্রসাদ রায়, কমরেড শেখ মিজানুর রহমান, কমরেড মনির আহমেদ, কমরেড খলিলুর রহমান, কমরেড আব্দুস সাত্তার মোল্লা, কমরেড নারায়ণ সাহা, কমরেড আমিরুল ইসলাম, নির্বাহী সদস্য শেখ সাহিদুর রহমান, কমরেড মনিরুজ্জামান, কমরেড সন্দীপন রায়, কমরেড রেজাউল করিম খোকন, কমরেড কৌশিক দে বাপী, কমরেড আঃ হামিদ মোড়ল, কমরেড মোঃ আলাউদ্দিন, কমরেড মনির হোসেন, কমরেড আরিফুর রহমান বিপ্লব, কমরেড এড. কামরুল হোসেন জোয়ার্দ্দার, কমরেড অজয় দে, কমরেড বাবুল আখতার, কমরেড হাফিজুর রহমান, কমরেড গৌরী মণ্ডল প্রমুখ।
অপরদিকে শ্রমিকদের অবরোধ চলাকালীন এড. কুদরত-ই-খুদাসহ গ্রেফতারকৃত শ্রমিক নেতাদেরকে দেখতে ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি, খুলনা শাখার সভাপতি এড. মিনা মিজানুর রহমানসহ বিজ্ঞ আইনজীবীগণ আজ বিকেলে খানজাহান আলী থানায় যান এবং সেখানে গ্রেফতারকৃত নেতৃবৃন্দের খোঁজ-খবরসহ থানা কর্মকর্তাদের সাথে আলোচনা করেন। এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑওয়ার্কার্স পার্টি মহানগর সম্পাদকম-লীর সদস্য ও খানজাহান আলী থানা সম্পাদক কমরেড আব্দুস সাত্তার মোল্যা, কমরেড আমিরুল ইসলাম, নড়াইল জেলা পার্টির নেতা কমরেড এম এম আনোরুল ইসলাম, খানজাহান আলী থানা পার্টির নেতা কমরেড বাবুল আখতার প্রমুখ নেতৃবৃন্দ।

Share.

Leave A Reply