• ১৭ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা মহানগরকে বাসযোগ্য করতে সুনির্দিষ্ট পরিকল্পনা নিতে হবে—কামরূল আহসান

0

“দুই কোটি মানুষের আবাসস্থল ঢাকা মহানগরকে বাসযোগ্য করতেসুনির্দিষ্ট পরিকল্পনা নিতে হবে। দুর্বিসহ জানযট থেকে মুক্তি, শিশু-কিশোরদের পর্যাপ্ত খেলার মাঠ, নির্বিঘেœ চলাচলের জন্য প্রশস্ত ফুটপাথসহ অবকাঠামোর পুনবির্ন্যাস করা প্রয়োজন। জলবায়ু পরিবর্তনের ব্যাপারে পরিবেশগত দূষণ, ময়লা-আবর্জনার স্তপ দ্রুত অপসারণের ব্যবস্থা ঢাকার দুই সিটি কর্পোরেশনকেই নিতে হবে।” আজ প্রস্তাবিত বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর দক্ষিণ আহবায়ক কমিটি গঠন সভায় প্রস্তাবিত দুই ঢাকা মহানগর কমিটির ইনচার্জ, পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড কামরূল আহসান একথা বলেন। তিনি আরো বলেন, জনজীবনের সংকট লাগবে ঢাকা মহানগর পার্টিকে আরো সক্রিয় হতে হবে।
আজ ৩১ ডিসেম্বর ২০২২ বিকেল ৩টায় ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টি দক্ষিণ কার্যালয়ে পার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক কমরেড কিশোর রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আগামী ২১ জানুয়ারি অনুষ্ঠিতব্য পার্টির ঢাকা বিভাগীয় সমাবেশ সফল করে তোলার জন্য কর্মসূচি গ্রহণ করা হয়।
সভায় উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন ঢাকা মহানগর আহবায়ক কমিটির সদস্য কমরেড কাজী আনোয়ারুল ইসলাম টিপু, কমরেড মুর্শিদা আখতার নাহার, কমরেড শিউলী সিকদার, কমরেড আব্দুল আহাদ মিনার, কমরেড তপন সাহা, কমরেড মমতাজ বেগম, কমরেড ওমর ফারুক সুমন, কমরেড অতুলন দাস আলো।
কমরেড কামরূল বলেন, খাদ্যপণ্যসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে জনজীবনে নাভিশস উঠেছে। নিত্যপণ্যের মূল্য জনসাধারনের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য রেশনিং ব্যবস্থা চালু, বিশেষ করে শ্রমজীবি মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালু, পরিবহনে যাতায়াত ভাড়া কমনো, বাসা ভাড়া বৃদ্ধি রোধ, ঢাকা মহানগরের পরিবেশ সুরক্ষায় সবুজ-বেষ্টনী গড়ে তোলা জরুরী, নারী ও শিশুর ওপর সহিংসতা বন্ধসহ ঢাকা মহানগরকে নারী ও জনবান্ধাব করে গড়ে তুলতে হবে।

Share.